৭০ রানে অলআউট; ক্যারিবিয়দের কাছে টাইগারদের লজ্জাজনক হার

স্পোর্টস ডেস্ক:- দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশকে মাত্র ৭০ রানে অলআউট করে ১৭৭ রানের জয় নিয়ে সিরিজ নিশ্চিত করল ওয়েস্ট ইন্ডিজ। লজ্জাজনক পরাজয়ের সঙ্গে যুক্ত হলো বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন রানের রেকর্ডও।  এর আগে ২০১১ সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৫৮ রানেই অল আউট হয়েছিল বাংলাদেশ। অন্যদিকে চলতি বছরের জুনে ভারতের বিপক্ষে বাংলাদেশ দল আউট হয়েছিল সমানসংখ্যক রানে।

গ্রেনাডায় গতকাল সিরিজ বাঁচানোর দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু তার সেই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেন ক্যারিবীয় ব্যাটসম্যান ও বোলাররা। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ২৪৮ রানের টার্গেট দেন ৭ উইকেট হারিয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান ক্রিস গেইল। এছাড়া ড্যারেন ব্রাভো ৫৩, লিন্ডল সিমন্স ৪০ ও দিনেশ রামদিন ৩৪ রান করেন।

বাংলাদেশের পক্ষে মাশরাফি বিন মোর্তজা ৩টি উইকেট নেন। এছাড়া, আল আমিন হোসেন ২টি এবং মাহমুদুল্লাহ ও সোহাগ গাজী ১টি করে উইকেট নেন।

 

ওয়েস্ট ইন্ডিজের টার্গেট তাড়া করতে নেমে প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান এনামুল হক বিজয় সাজঘরে ফেরেন দলীয় ১২ রানের সময়। তার ব্যাট থেকে এসেছিল মাত্র ৭ রান। তবে অন্যপ্রান্ত আগলে রেখে একাই লড়াই চালিয়ে যেতে থাকেন আরেক ওপেনার তামিম ইকবাল। তবে অন্যপ্রান্তে শুরু হয় আসা যাওয়ার মিছিল। ৫০ বলে ৩৭ রান করে তামিম ইকবাল যখন আউট হন তখন বাংলাদেশের স্কোর বোর্ডে  যোগ হয়েছে মাত্র ৫৭ রান।

কিন্তু উইকেটের পতন হয়েছে ৬টি। এরপর স্কোর বোর্ডে আর ১৩টি রান যোগ হতেই বাকি ৪টি উইকেট তুলে নেন ক্যারিবীয়  বোলারা। দলের পক্ষে একমাত্র তামিম ইকবালই দুই অংকের ঘর স্পর্শ করেন। বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ আসে মুশফিকুর রহিম ও নাসির হোসেনের ব্যাট থেকে দলের জন্য এই দু’জনের অবদান ৬টি করে রান।খবর-রেডিও তেহরান, ওয়েস্ট ইন্ডিজের পক্ষে স্পিনার সুনীল নারিন ১৩ রানে ৩টি ও ক্যামার রোচ ১৯ রানে একই সংখ্যক উইকেট নেন।

দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ দলে একটি পরিবর্তন আনা হয়। নবাগত পেসার তাসকিন আহমেদের বদলে দলে জায়গা পান বাহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। তবে ওয়েস্ট ইন্ডিজ আগের ম্যাচের একাদশ নিয়েই মাঠে নেমেছিল।

Exit mobile version