১২ ঘণ্টা করে হরতাল বুধ ও বৃহস্পতিবার

hortal 1জি নিউজ ঃ হরতালের কর্মসূচি দিল ১৮-দলীয় জোট। রোববার রাজধানীর শাপলা চত্বরে ‘গণহত্যা’ চালানো হয়েছে—এমন অভিযোগ এনে ৮ ও ৯ মে বুধ-বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ১২ ঘণ্টা করে হরতালের ডাক দিয়েছে ১৮-দলীয় জোট।
এদিকে হেফাজতের নিহত কর্মীদের আত্মার মাগফেরাত কামনায় মঙ্গলবার বাদ আসর সারা দেশে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয়ভাবে এই গায়েবানা জানাজা হবে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে।
গতকাল সোমবার রাতে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে ১৮-দলীয় জোটের এক বৈঠক হয়। বৈঠকের এসব সিদ্ধান্ত এক ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। খন্দকার মোশাররফ হোসেন বলেন, হেফাজতে ইসলামের শাপলা চত্বরের অবস্থানের সিদ্ধান্ত গণতান্ত্রিক ছিল। সন্ধ্যার পর বাতি নিভিয়ে দিয়ে এক বিভীষিকাময় পরিবেশের সৃষ্টি করা হয়। সেখানে হাজার হাজার আলেমকে ‘হত্যা’ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এ ঘটনায় লজ্জায় বিশ্বে বাংলাদেশের মাথা নত হয়ে গেছে।
বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) শফিউল আলম প্রধানসহ জোটের অন্য নেতারা উপস্থিত ছিলেন।

Exit mobile version