হত্যা করে ক্ষমতায় যাওয়া যাবে না: প্রধানমন্ত্রী

gnewsbd.netঢাকা প্রতিনিধি,জি নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষ কোনো রক্তপিপাসুকে ভোট দিয়ে ক্ষমতায় পাঠাবে না। বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া আজ রক্ত চান। তাকে মনে রাখতে হবে মানুষ হত্যা করে ক্ষমতায় যাওয়া যাবে না। তিনি বলেন, যুদ্ধাপরাধের বিচারের কাজ যখনই শুরু হয়েছে, তখনই অস্থির হয়ে গেছেন বিএনপির নেত্রী। তিনি বাংলাদেশের জনগণের কল্যাণ ও মঙ্গল চান না। যুদ্ধাপরাধীদের বিচারের রায় হতে শুরু করলে তিনি ষড়যন্ত্র শুরু করেন।

সোমবার বিকেলে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভায় তিনি এসব কথা বলেন। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে আজকের এ সমাবেশের আয়োজন করেছে আওয়ামী লীগ।
এর আগে আজকের হরতালের মধ্যেই ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত এ জনসভায় ব্যাপক লোকসমাগম ঘটে। বেলা তিনটার দিকে জনসভা শুরু হয়। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে জনসভায় কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেন। সন্ধ্যা পৌনে ছয়টার দিকে বক্তব্য দেয়া শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া সিঙ্গাপুর থেকে শারীরিকভাবে সুস্থ হয়ে এলেও মানসিকভাবে সুস্থ হতে পারেননি। সেখান থেকে ফিরেই তিনি তরুণদের বিরুদ্ধে উঠেপড়ে লাগলেন। তাদের নাস্তিক বললেন। অথচ একজন মুসলমান অন্য মুসলমানকে নাস্তিক বলতে পারে না। কে নাস্তিক তা নির্ধারণ করবেন আল্লাহ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া রক্ত চান। তিনি রক্ত নিয়েছেনও। আমাকে হত্যার চেষ্টা করেছেন। রাষ্ট্রপতির স্ত্রী আইভি রহমানসহ ২৪ জনের রক্ত নিয়েছেন তিনি। জিয়াউর রহমানের তীব্র সমালোচনা করে তিনি বলেন, তিনি শুধু খুন করে গেছেন। অসংখ্য মানুষকে ফাঁসি দিয়েছেন। ফাঁসির আদেশ না দিয়ে তিনি সকালের নাস্তা করতেন না। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে গড়তে হলে, যুদ্ধাপরাধীদের বিচার করে দেশকে কলঙ্কমুক্ত করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যে স্বাধীনতার জন্য বাংলার মানুষ রক্ত দিয়েছিলো, সেই স্বাধীনতা যুদ্ধের সময় যারা বিরোধীতা করেছিলো তারাই আজ আবার সক্রিয় হয়েছে।

 

 

 

 

 

 

জি নিউজ/জাতীয়/ডেস্ক/মতিউর -১৯-০৩-২০১৩

Exit mobile version