সেন্ট লুসিয়া টেস্ট: দ্বিতীয় দিন শেষেই আবার ফলো-অনের আশঙ্কা

কেমার রোচ একাই হাতিয়ে নেন বাংলাদেশের ৫ উইকেট

স্পোর্টস  ডেস্ক:- সেন্ট লুসিয়া টেস্টের দ্বিতীয় দিন শেষে আবার  ফলো-অনে পড়ার সমূহ আশঙ্কা দেখা দিয়েছে বাংলাদেশ শিবিরে। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ৩৮০ রানের মোকাবিলায় দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ১০৪ রান। ফলো-অন এড়াতে তাদেরকে আরো ৭৬ রান করতে হবে; কিন্তু হাতে আছে মাত্র ৩ উইকেট।গতকাল রোববার দ্বিতীয় দিনে বাংলাদেশের করা ১০৪ রানের মধ্যে তামিমের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৮ রান। ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ নিয়েছেন পাঁচটি উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের ৩৮০ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশের ব্যাটসম্যানরা। উদ্বোধনি ব্যাটসম্যান তামিম ইকবাল ভালোই খেলছিলেন। কিন্তু ৪৮ রানে রোচের শিকার হন তিনি। কেমার রোচের বলে উইকেট রক্ষক দিনেশ রামদিনের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। এ সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৬২ রান। পরে ৪২ রান তুলতে পড়ে যায় আরও চারটি উইকেট। সব মিলিয়ে ১০৪ রান সংগ্রহ করে বাংলাদেশ দল। মাহমুদুল্লাহ রিয়াদ ১৩ রানে এবং শফিউল ইসলাম ৬ রানে অপরাজিত রয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ব্রেথওয়েইট ৬৩, জনসন ৬৬, চন্দরপল ৮৪*, টেইলর ৪০ রান করেন। আল আমিন ৮০ রানে তিনটি উইকেট নেন। রবিউল, শফিউল ও তাইজুল দুটি করে উইকেট পান। বাংলাদেশের পক্ষে তামিম ইকবাল ৪৮, শামসুর রহমান ১, এনামুল হক ৯, মমিনুল হক ৩, মুশফিকুর রহিম ৪, মাহমুদুল্লাহ ১৩*, নাসির ১, তাইজুল ১২, শফিউল ৬* রান করেন।খবর: রেডিও তেহরান,  ৩৩ রান খরচ করে রোচ পান ৫ উইকেট এবং টেইলর পান দুই উইকেট।

Exit mobile version