সাঘাটায় বিএনপি, জাপার একক প্রার্থী একাধিক প্রার্থী নিয়ে বিপাকে আ .লীগের

গাইবান্ধা প্রতিনিধি: উপজেলা পরিষদ ১ম পর্বের নির্বাচনে গাইবান্ধার সাঘাটা উপজেলায় বিএনপি ও জাপার এক প্রার্থী হলেও আওয়ামীলীগ থেকে প্রতিদ্ব›িদ্বতা করছেন একাধিক প্রার্থী। আওয়ামী লীগের একাধিক প্রার্থী হওয়ায় দলীয় নেতাকর্মীরা পড়েছেন চরম বিপাকে। ইতেমধ্যে নির্বাচনী আমেজে গ্রাম-গঞ্জ, পাড়া-মহল্লায়, চায়ের স্টল, হোটেল, রেস্তেরা হাট বাজারে পোষ্টার, ফেস্টুন, পেনা, ব্যানার, লিফলেটে ছেয়ে গেছে। যেখানে জন সমাগম সেখানেই চলছে প্রচার প্রচারনা। সমর্থন আদায়ে দিন রাত একাকার করে ভোটারদের মনজয়ে প্রার্র্থীরা দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তবে বিএনপি ও জাপার মধ্যে প্রতিদ্ব›িদ্বতা হবে বলে ধারনা করছেন ভোটারা ।

১৯ দলীয় জোট সমর্থিত উপজেলা বিএনপি সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী ও জাতীয় পার্টি (এরশাদ)র উপজেলা সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট এএইচএম গোলাম শহীদ রঞ্জু দলের একক প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করছেন। এদিকে  আওয়ামী লীগের পক্ষ থেকে আহসানুল কবিরকে দলীয় প্রার্থী হিসেবে সমর্থন করা হয় কিন্তু এ আসনে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শাহ মোঃ মোখলেছুর রহমান মোকলেছ, কৃষক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ফার“ক আলম সরকার, উপজেলা কৃষক লীগ সদস্য মোঃ শাহজাহান আলী, অধ্যক্ষ শহিদুল্যাহ, এটিএম সাখাওয়াত হোসেন রুবেলসহ ৬জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।

বিএনপি প্রার্থী মোহাম্মদ আলী একক প্রার্থী হওয়ায় অনেক সুবিধাজনক স্থানে রয়েছেন। ইতোমধ্যে তিনি শরীক দলগুলোর নেতাকর্মীদের সাথে নিয়ে তৃণমুল পর্যায়ে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছেন। অপরদিকে সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান জাপা প্রার্থী অ্যাডভোকেট এএইচএম গোলাম শহীদ রঞ্জু নির্বাচনে জয়ী হওয়ার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে এই নির্বাচনে কে হাসবেন বিজয়ের হাসি তা নিয়ে উপজেলাবাসীর মধ্যে চলছে চুলছেড়া হিসাব নিকাশ।

আওয়ামী লীগের একাধিক প্রার্থী সম্পর্কে সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজমুল হুদা দুদু জানায়, দলীয়ভাবে আহসানুল কবিরকে সমর্থন দেওয়া হয়েছে। তবে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

Exit mobile version