মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের দেওয়া প্রেস নোট ‘সর্বৈব মিথ্যা।

hhhhjhjhhjস্টাফ রিপোর্টার, বিএনপির প্রধান কার্যালয়ে গত সোমবারের পুলিশের অভিযান নিয়ে সরকারের দেওয়া প্রেস নোট ‘সর্বৈব মিথ্যা’ বলে মন্তব্য করেছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তিনি  বলেন, প্রেস নোটে বিএনপি সরকারের আমলে ২০০৪ সালে আওয়ামী লীগ কার্যালয়ের ঘটনার সঙ্গে যে তুলনা দেওয়া হয়েছে তা অনভিপ্রেত।গভীর সঙ্কটাপন্ন দেশকে জাতিকে বিভক্তির রাজনীতি দেশের অস্তিত্ব বিপন্ন হতে পারে বলেও মন্তব্য করেন ।
জাতীয় প্রেসক্লাবের সামনে গতকাল বৃহস্পতিবার  এক মানববন্ধনে বুধবার দেওয়া প্রেস নোটের বিষয়ে এ প্রতিক্রিয়া জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।প্রেসনোটের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর  বলেন, সরকারের দেয়া প্রেসনোটে প্রথমেই বলা হয়েছে, হরতালের কর্মসূচি ঘোষণার সঙ্গে সঙ্গে সমাবেশের কাছে ককটেল বিস্ফোরিত হয়েছে। এটা সম্পূর্ণ মিথ্যা। আমিই সমাবেশে শেষ বক্তব্য দিচ্ছিলাম। বক্তব্যের শুরুতে আমি মঞ্চ থেকে লক্ষ্য করছিলাম, স্কাউট ভবনের কাছে  যেখানে পুলিশ অবস্থান করছে সেখানেই প্রথম কয়েকটি বোমা বিস্ফোরণ হয়।তারপর পুলিশ আক্রমণ করে সভা পণ্ড করে দেয়।  অথচ প্রেসনোটের বলা হয়েছে, হরতাল  ঘোষণার পর বোমা বিস্ফোরিত হয়েছে। এটা সর্বৈব মিথ্যা।
বিএনপি কার্যালয়ে পুলিশ অন্যায়ভাবে প্রবেশ করেছে অভিযোগ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর  বলেন, একটি দলের মহাসচিবের কক্ষ ও দরজা যেভাবে কুড়াল দিয়ে ভাঙা হয়েছে তা নজিরবিহীন ঘটনা। সরকার সর্বক্ষেত্রে ব্যর্থ হয়ে বিরোধী দলকে দমনের চেষ্টা চালাচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব  মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।
তিনি বলেন, দেশ একটি গভীর সংকট পার করছে। সরকার বিভক্তির রাজনীতি শুরু করেছে। নির্দলীয় সরকার ব্যবস্থা বাতিল করে তারা দেশকে সংঘাত ও নৈরাজ্যের দিকে ঠেলে দিয়েছে। আমরা আগেও বলেছি, এখনো বলছি আগুন নিয়ে খেলবেন না।

সম্মিলিত পেশাজীবী পরিষদের মহাসচিব এ জেড এম জাহিদ হোসেন ও বিএনপির আটক নেতাদের মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে পরিষদ।
দলীয় এক বিবৃতিতেও প্রেস নোটের মাধ্যমে সরকারি নির্দেশে ‘পেটোয়া পুলিশ বাহিনীর পৈশাচিক তাণ্ডবকে’ জায়েজ ও ১৮ দলীয় জোটকে দোষারোপ করার অপচেষ্টা করা হয়েছে বলে মন্তব্য করেছে বিএনপি।
মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সহ-উপাচার্য আ ফ ম ইউসুফ হায়দার, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক সদরুল আমিন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি এ কে এম আজিজুল হকসহ সম্মিলিত পেশাজীবী পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।এই কর্মসূচি পালিত হয় বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত ।
‘প্রেস নোট অপকর্ম জায়েজের চেষ্টা’: এদিকে বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে প্রেস নোটের কড়া সমালোচনা করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশ বাহিনীর ওপর হামলার জন্য বিএনপি ও ১৮ দলীয় জোটের নেতা-কর্মীরা কোনোভাবেই দায়ী নন, বরং সমাবেশে আসা ব্যক্তিরা পুলিশের আক্রমণের হাত থেকে রক্ষা পাওয়ারই চেষ্টা করেছেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর  পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় তিনি হরতাল ঘোষণা করেন। দলের কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান এবং নেতা-কর্মীদের গ্রেফতার নিয়ে বুধবার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বক্তব্যের পর রাতেই সরকারি এক প্রেসনোটে বলা হয়, বিএনপি কার্যালয় থেকে বোমা হামলা এবং নাশকতার চেষ্টা করার কারণে সেখানে পুলিশ অভিযান চালায়।

Exit mobile version