মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে চিকিৎসা দেওয়ার আদেশ দিয়েছেন হাইকোর্ট

স্টাফ রিপোর্টার, জি নিউজ,বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বারডেম হাসপাতালে চিকিৎসা দেওয়ার আদেশ দিয়েছেন হাইকোর্ট। মির্জা ফখরুল ইসলাম   এর স্ত্রী রাহাত আরা বেগমের  দায়ের করা একটি রিট আবেদনের শুনানি শেষে

বিচারপতি  কাজী রেজা-উল হক ও বিচারপতি আলতাফ হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। কারা-মহাপরিদর্শক, ডিআইজি প্রিজন, ঢাকা জেলার প্রশাসককে এই আদেশ বাস্তবায়নের নির্দেশ দেয়া হয়েছে।

গত ১৫ এপ্রিল রিট আবেদনটি করেছিলেন মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম।রিটে তিনি বলেন, গত ৭ এপ্রিল নিম্ন আদালত মির্জা ফখরুলকে বারডেম হাসপাতালে চিকিৎসা দেওয়ার আদেশ দিলেও তা কার্যকর করা হয়নি। গতকাল রোববার রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায়। আসামিপক্ষের আইনজীবীরা মির্জা ফখরুলকে উন্নত চিকিৎসা দেওয়ার আবেদন জানিয়ে আদালতকে জানান, ডায়াবেটিস ও হৃদরোগী। তার শারীরিক নানা সমস্যা রয়েছে। আদালত মির্জা ফখরুলকে বারডেম হাসপাতালে চিকিৎসা করানোর নির্দেশ দেন। এ দিকে গত রোববার মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিরোধী দলের সাত নেতার জামিন আবেদন নাকচ করে দেন আদালত।

Exit mobile version