‘বিশ্ব ইজতেমা’ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পৃথক বাণী

জি নিউজ বিডি ডট নেট ঃ-  ইজতেমা উপলক্ষে গতকাল বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। পৃথক বাণীতে।

রাষ্ট্রপতির- বাণী -রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ আশা প্রকাশ করে বলেছেন, বিশ্ব ইজতেমা ইসলামি উম্মাহর ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্ববোধ সুদৃঢ়করণে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করবে। বিশ্ব ইজতেমা উপলে গতকাল এক বাণীতে রাষ্ট্রপতি এ আশা প্রকাশ করেন।রাষ্ট্রপতি বলেন, ‘ইসলামের সুমহান আদর্শ সমগ্র মানবজাতির চলার পাথেয়। আমরা ইসলামের আদর্শ অনুসরণের মাধ্যমে সামগ্রিক কল্যাণ অর্জন করতে পারি। তিনি বিশ্ব ইজতেমা ২০১৪ উপলে ইজতেমার বিশাল সমাবেশে আগত বিশ্বের বিভিন্ন দেশের মুসল্লিদের স্বাগত জানান। বাংলাদেশ প্রতি বছর সফলভাবে এই বিশ্ব ইজতেমা আয়োজন করতে সম হওয়ায় আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে লাখো শুকরিয়া জানান রাষ্ট্রপতি। তিনি বিশ্ব ইজতেমা ২০১৪-এর সার্বিক সাফল্য কামনা করেন।

প্রধানমন্ত্রীর- বাণী– প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব ইজতেমা উপলে মহান আল্লাহর দরবারে দেশবাসী ও মুসলিম উম্মার সুখ, শান্তি ও কল্যাণ এবং দেশের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেছেন। তিনি এ উপলে এক বাণীতে ‘বিশ্ব মুসলিমের অন্যতম বৃহৎ সমাবেশ বিশ্ব ইজতেমা উপলে আমি দেশবাসী এবং বিশ্বের সব মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান। তিনি বিশ্ব ইজতেমার সব কর্মসূচির সাফল্য কামনা করে বলেন, ইজতেমায় আগত বিদেশী মেহমানদের মাধ্যমে আমাদের লালিত অসাম্প্রদায়িক চেতনা, অকৃত্রিম সরলতা ও অতিথিপরায়ণতা এবং সহিষ্ণুতার আলোকবার্তা বিশ্ব দরবারে পৌঁছে যাবে।শেখ হাসিনা আশা প্রকাশ করেন, এ মহান ধর্মীয় সমাবেশ বিশ্ব শান্তি প্রতিষ্ঠার েেত্র অনন্য ভূমিকা রাখবে। দেশ ও বিশ্বের সর্বস্তরের মানুষ ও মুসলিম উম্মাহর ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করবে।

খালেদা জিয়ার- বাণী – বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গতকাল এক বাণীতে বলেন, বরাবরের মতো এবারো টঙ্গীতে বিশ্ব ইজতেমা-বিশ্ব মুসলিম সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম জমায়েত অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী দেশ-বিদেশের অগণিত ধর্মপ্রাণ মানুষের অব্যাহত সুখ, শান্তি ও কল্যাণ কামনা করছি। ইহলৌকিক ও পারলৌকিক মুক্তির জন্য বিশ্ব ইজতেমায় বাংলাদেশসহ সারা বিশ্ব থেকে লাখো মানুষের সমাগম ঘটে ঢাকার তুরাগ নদীর তীরে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে। মহান আল্লাহর নামে মুখরিত হয়ে ওঠে ইজতেমা ময়দান। মোমিন-মুসলমানদের এই ধর্মীয় জমায়েত উপলে আমি আল্লাহর দরবারে প্রার্থনা করছি, বিশ্বের সব মানুষ যেন সঙ্ঘাত ও হানাহানি থেকে মুক্ত হয়ে সুখী ও আনন্দময় জীবন যাপন করতে পারে, খবর- বাসসের ।

Exit mobile version