পরকীয়া প্রেমে নারীরাই এগিয়ে

অনলাইন ডেস্ক:-পরকীয়া প্রেমে বিবাহিত নারীরা পুরুষদের চেয়ে এগিয়ে রয়েছেন এক গবেষণায় এমনই এক চাঞ্চল্যকর তথ্য জানা গেছে। এসব নারীরা স্বামীর থেকে পর্যাপ্ত সময় বা পূর্ণযৌন তৃপ্তি না পেলে বিবাহবিচ্ছেদের দিকে নাগিয়ে পরকীয়ায় জড়িয়ে পড়েন। গবেষকরা জানাচ্ছেন, বিবাহিত মধ্যবয়স্কা নারীদের শারীরিক ওমানসিক চাহিদা একটু বেশি থাকে। এবয়সটায় এসে প্রিয় পুরুষের কাছে ধরে রাখতে চান নিজের পূর্ণ আকর্ষণ। কিন্ স্বামীর কাছ থেকে মনোযোগ নাপেরে পরকীয়া প্রেমে ঝুঁকছেন তারা। ইংল্যান্ডের ইউনিভার্সিটি অফ উইনচেস্টারের পুরুষত্ব ওসেক্সস্টাডিজ বিভাগের অধ্যাপক এরিকঅ্যান্ডার সন জানিয়েছেন, বিয়ে করে পরিতৃপ্ত ওশয্যায় পূর্ণতৃপ্তি পাওয়া দুইটা সম্পূর্ণ আলাদা বিষয়। তার গবেষণা বলছে, ৩০-৪৫বছরের নারীরা আর ওরোমান্টিক ওউত্তেজনা ময় যৌন জীবনের জন্যই পরকীয়ায় জড়ান।

অ্যান্ডারসন ৩০ থেকে ৪৫বছরের ১০০জনের ওবেশি বিবাহিত নারীদের ওপরগবেষণা চালিয়েছেন। অ্যাশলেম্যাডিসন ডট কম নামে একটি পরকীয়া প্রেম সংক্রান্ত ওয়েবসাইটে এই নারীদের কথোপকথন রেকর্ড করা হয়েছিল। তার পরে এই সিদ্ধান্তে আসেন গবেষকরা।গবেষণায় ৬৫শতাংশের ওবেশি নারী পরকীয়ায় জড়িয়েছেন যৌনঅতৃপ্তির কারণে। তাদের চাহিদা আরও উত্তেজনাময় ওআবেগিক শারীরিক সম্পর্ক।পাশা পাশি তারাএ ওস্বীকার করেছেন, তাদের পক্ষে নতুন করে বিয়ে করা সম্ভব নয়।

অ্যান্ডারসন বলছেন, বিয়ের কয়েক বছর পর স্বামীও স্ত্রীর মধ্যে যৌন সম্পর্ ফিকে হতে শুরু করে।কিন্তু নারীরা ফের বিয়ে করতে চান না।একই সঙ্গে তিনি এটাও জানিয়েছেন, এ গবেষণার মূল নির্যাস কখনোই বিবাহিত নারীদের অসম্মান করানয়। রংকি কারণে  । বরংকি কারণে সম্পর্ক ভাঙছে বা নারীরা পরকীয়ায় জড়িয়ে পড়ছে তার একটি বৈজ্ঞানিক ব্যাখ্যা দেওয়া। সূত্র:ইন্টারনেট

Exit mobile version