নাটোরে ২টি বাসের মুখোমুখি সংঘর্ষে: নিহত ৩৩,আহত কমপক্ষে ৩০

অনলাইন ডেস্ক:-  নাটেরে দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৩৩ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো কমপক্ষে ৩০ জন যাত্রী। গতকাল সোমবার বেলা সাড়ে ৩টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়ক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বনপাড়া মহাসড়ক থানার ওসি ফুয়াদ হাসান জানান, সোমবার বেলা সাড়ে ৩টার দিকে মহাসড়কের রেজির মোড় এলাকায় ঢাকা থেকে রাজশাহীগামী কেয়া পরিবহনের একটি বাসের সঙ্গে রাজশাহী থেকে সিরাজগঞ্জগামী অপর একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। পুলিশ জানিয়েছে ঘটনাস্থলেই কমপক্ষে ৩২ জনের মৃত্যু হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।
আহতদের উদ্ধার করে স্থানীয়রা বনপাড়া আমেনা হাসপাতালে নিয়ে যান। গুরুতর আহতদের নাটোর সদর হাসপাতাল, সিরাজগঞ্জ ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। দুর্ঘটনার পর মহাসড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়।
প্রেসিডেন্ট আবদুল হামিদ এ মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণহানিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। সোমবার এক শোকবার্তায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাটোরের সড়ক দুর্ঘটনায় প্রাণহানিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। সোমবার এক শোকবার্তায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি। প্রধানমন্ত্রী দুর্ঘটনায় আহতদের দ্রুত সুচিকিৎসার ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
এ ছাড়া, নাটোরের মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণহানিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। এক বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন বলেন, “আজ নাটোরের বড়াইগ্রামে দু’টি যাত্রীবাহী বাসের মুখোমুখী সংঘর্ষে ৩৩ জন মানুষের প্রাণহানিতে দেশবাসীর ন্যায় আমিও গভীরভাবে শোকাভিভূত। আমি মহান রাব্বুল আলামীনের দরবারে প্রার্থনা করছি তিনি যেন নিহতদের পরিবার পরিজনকে এই বিশাল শোক ও কষ্ট সইবার ক্ষমতা দান করেন।”
নাটোরের বড়াইগ্রামে মর্মান্তিক সড়ক দুর্ঘটনার তদন্তে নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলীর নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- নাটোরের সহকারী পুলিশ সুপার (সার্কেল) এবং বিআরটিএর সহকারী পরিচালক। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে।

Exit mobile version