জামায়াত প্রীতি পুলিশ সুপারকে প্রত্যাহার দাবি

প্রেসক্লাব এর বিশেষ সাধারণ সভায় জেলায় কর্মরত সাংবাদিকদের সিদ্ধান্ত

কাজী নাসির উদ্দীন, সাতক্ষীরাঃসাতক্ষীরা প্রেসক্লাবের যুগ্ম-সাধারন সম্পাদক মানবজমিন সাংবাদিক ইয়ারব হোসেনের ওপর জামায়াত-শিবিরের নৃশংস হামলা চলাকালে সাতক্ষীরা পুলিশ সুপার মোল্যা জাহাঙ্গির হোসেনের সহযোগিতা চেয়ে কোন ধরনের সহযোগিতা না পাওয়া এবং সম্প্রতি হরতাল ও অবরোধকারীদের হাতে জেলায় কমপক্ষে ২০ জন সাংবাদিক ও সংবাদপত্রসেবির ওপর হামলা ও নির্যাতনের ঘটনায় পুলিশের ব্যর্থতার অভিযোগ এনে সাতক্ষীরা পুলিশ সুপার মোল্যা জাহাঙ্গির হোসেনের প্রত্যাহার চেয়েছে সাতক্ষীরার কর্মরত সাংবাদিক সমাজ।

সোমবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের সম্মেলন কক্ষে প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে¡ অনুষ্ঠিত এক বিশেষ জর“রী সাধারন সভা শেষে পুলিশ সুপার মোল্যা জাহাঙ্গির হোসেনের অবিলম্বে প্রত্যাহারের দাবি জানানো হয়। একইসাথে ইয়ারবের ওপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের, মঙ্গলবার দুপুরে ইয়ারব হোসেনের ওপর নৃশংস হামলাকারিদের গ্রেপ্তারের দাবীতে এবং জেলার বিভিন্ন স্থানে কর্মরত সাংবাদিকদের হামলার প্রতিবাদে প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী, প্রধান নির্বাচন কমিশনার, স্বরাষ্ট্র মন্ত্রী ও তথ্য মন্ত্রী বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি দেয়ার কর্মসূচি ঘোষনা করা হয়। সাংবাদিকদের হরতাল অবরোধসহ রাজনৈতিক কর্মসূচির আওতামুক্ত রাখার ঘোষনা দিয়ে বারবার সাংবাদিকদের উপর হামলার বিষয় নিয়ে জেলা ১৮ দলীয় নেতাদের সাথে আলোচনার সিদ্ধান্ত নেয়া হয়। বক্তারা এসময় অভিযোগ করেন, জামায়াত শিবিরের সাথে যোগসাজস করে পুলিশ সুপার মোল্যা জাহাঙ্গীর হোসেন জেলাকে অচল করে রেখেছে। বিশেষ কৌশল অবল¤^ন করে সরকারকে হঠাতে গোপন মিশন বা¯—বায়নে তৎপর রয়েছে সে। সাংবাদিকরা আরও অভিযোগ করে বলেন, মোল্যা জাহাঙ্গীর হোসেন যোগদানের পর থেকে জেলায় জামায়াত শিবিরের অপতৎপরতা বৃদ্ধি পেয়েছে। ফলে সা¤প্রতিক সময়ে জামায়াত শিবিরের রাস্তা কাটা, গাছ কাটা, রাস্তার উপর মাটি দিয়ে গাছ লাগানো সহ পুরো জেলার ২০ লাখ মানুষকে অবর“দ্ধ করতে নেপথ্যে পুলিশ সুপারকে দায়ী করা হয়। এসময়— নানাবিধও অভিযোগের প্রেক্ষিতে এবং জেলার ২০ লাখ মানুষকে মুক্ত করতে পুলিশ সুপার মোল্যা জাহাঙ্গীর হোসেনের প্রত্যাহার জর“রী হয়ে পড়েছে বলে মনে করেন জেলায় কর্মরত সাংবাদিক সমাজ।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি অধ্যাপক আবু আহমেদ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, ইত্তেফাক ও ইটিভি’র মনির“ল ইসলাম মিনি, বাসস এর এড. অর“ন ব্যনার্জী, সময় টিভি’র মমতাজ আহমেদ বাপী, দিনকালের আব্দুল বারী, এটিএন বাংলার এম কামর“জ্জামান, বিটিভি’র মোজাফ্ফর রহমান, আমাদের সময়ের মোস্তাফিজুর রহমান উজ্জল, সময়ের খবরের র“হুল কুদ্দুস, সংবাদের আবুল কাসেম, এসএ টিভি’র ফার“ক মাহবুবুর রহমান ও বাংলাদেশ প্রতিদিনের মনির“ল ইসলাম মনি প্রমূখ।

উলে­খ্য, গত ৩০ নভেম্বর সকাল ১১ টায় পেশাগত দায়িত্ব পালনের উদ্দেশ্যে সাতক্ষীরা সদর উপজেলার উত্তর দেবনগর চারাবটতলা এলাকায় জামায়াত-শিবির সমর্থকরা সাংবাদিক ইয়ারব হোসেনকে মটরসাইকেল থেকে নামিয়ে নিয়ে লোহার রড় দিয়ে পিটিয়ে  জখম করে। বর্তমানে তিনি সাতক্ষীরা সদর হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

Exit mobile version