গোবিন্দগঞ্জে বেতন বৈষম্যের প্রতিবাদে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন

manobসোহেল রানা, বিশেষ প্রতিনিধি গাইবান্ধা :গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বেতন বৈষম্যের প্রতিবাদে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা আজ শনিবার সকালে মানব বন্ধন পালন করে।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, সহকারী শিক্ষক ও মানববন্ধনের আহবায়ক মোঃ শহিদুল্লাহ মোঃ শাহজাহান আলী, মোঃ হাসান সাঈদ, মোঃ আক্তারুজ্জামান, মোঃআকমল হোসেন, শফিউর রহমান, শরীফ মোর্শেদ,আকমল হোসেন, গায়েত্রী ভট্টাচার্য প্রমূখ। বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে সহকারী শিক্ষকদের অবহেলিত করে রাখা হয়েছে। আন্দোলন সংগ্রামে সহকারী শিক্ষকরাই সবচেয়ে বেশী ভুমিকা পালন করে। কিন্তু আন্দোলনের ফসল তোলে প্রধান শিক্ষকরা।

আন্দোলনে সহকারী শিক্ষকদের ভাগ্যের তেমন পরিবর্তন ঘটে না। প্রতিটি ক্ষেত্রেই সহকারী শিক্ষকদের বঞ্চিত করা হয়েছে। তারা বলেন,প্রধান শিক্ষকদের যে পদ্ধতিতে বেতন বাড়ানো হয়েছে একই পদ্ধতিতে সহকারী শিক্ষকদের বেতন বাড়ানো হলে সহকারী শিক্ষকদের জাতীয় গ্রেডের ১৫তম ধাপে পড়ে থাকত হতো না। তাই প্রধান শিক্ষকদের সাথে ব্যাপক বেতন বৈষম্যদূর করে সহকারী শিক্ষদের বেতন স্কেল সম্মান জনক স্থানে আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানিয়ে মানব বন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

Exit mobile version