-এক কাপ চা জনপ্রিয় চিত্রনায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত

gnewsবিনোদন ডেস্ক ,জি নিউজ: ওপার বাংলার জনপ্রিয় চিত্রনায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত এক সময় ঢাকাই ছবিতে  অভিনয় করতেন। কিন্তু গত ৫-৬ বছর ঢালিউডের ছবিতে তাকে দেখাই যায়নি। দীর্ঘ নীরবতা ভেঙে অবশেষে রোজার ঈদে ঋতুপর্ণার ‘এক কাপ চা’ ছবিটি ঢাকাই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। ফেরদৌস প্রযোজিত এ ছবিতে তিনি একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন। ছবির গল্পে তিনি বারের নর্তকী। পুরুষের মনোরঞ্জন করাই তার পেশা। ছবিতে তিনি ৪টি দৃশ্যের পাশাপাশি দুটি আইটেম গানেও পারফর্ম করেছেন। ছবিটি পরিচালনা করেছেন নাঈম ইমতিয়াজ নেয়ামুল। কাহিনী ও চিত্রনাট্য রচনা করেছেন বাসু চ্যাটার্জি।
ছবিটি মুক্তি প্রসঙ্গে পরিচালক বলেন, ‘এক কাপ চা’ পহেলা বৈশাখে মুক্তি দেয়ার পরিকল্পনা ছিল। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে ফেরদৌস ভাই ছবির মুক্তির তারিখ পিছিয়েছেন। রোজার মাসে রাজনৈতিক অস্থিরতা কিছুটা কমে আসবে। সে কারণেই রোজার ঈদে ছবিটি মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি আরো জানান, ছবিটি মুক্তির আগে প্রিমিয়ার শোয়ের আয়োজন করা হবে। এ শোয়ে ঋতুপর্ণাকেও আমন্ত্রণ জানানো হবে। ফেরদৌস এখন ভারতে রয়েছেন। তিনি দেশে ফেরার আগে ঋতুপর্ণার সঙ্গে প্রিমিয়ারের ব্যাপারে কথা বলে আসবেন। ২০১০ সালের ১৫ অক্টোবর ‘এক কাপ চা’ ছবির শুটিং শুরু হয়েছিল। শুরু থেকেই নানা কৌশলে ছবির প্রচারণা চালোনা হচ্ছে। তাই ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে ব্যাপক আগ্রহ ও কৌতুহল তৈরি হয়েছে। ‘এক কাপ চা’ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস ও মৌসুমী। ছবিতে ফেরদৌসকে ইংরেজির প্রভাষক এবং মৌসুমীকে গ্র’াগারিক হিসেবে দেখা যাবে। এছাড়াও অন্যান্য দৃশ্যে অভিনয় করেছেন- নায়করাজ রাজ্জাক, আলমগীর, হুমায়ুন ফরীদি, ওমর সানী, নিপুণ, ইমন, নিরব, মীর সাব্বির, আঁখি আলমগীর, অমল বোস, তুষার খান, শহিদুল ইসলাম সাচ্চু, এজাজুল ইসলাম, মুনিরা মিঠুসহ একঝাঁক তারকাশিল্পী।
উল্লেখ্য, ১৯৯৫ সাল থেকে বাংলা চলচ্চিত্র শিল্পের সঙ্গে জড়িত ঋতুপর্ণা অভিনয় করেছেন একাধিক বাংলাদেশী ও হিন্দি চলচ্চিত্রেও। বাণিজ্যিক ও শৈল্পিক উভয় ধারার সিনেমাতে তাঁর সুদক্ষ অভিনয় তাঁকে এনে দিয়েছে একাধিক পুরস্কার। অভিনয়ের পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কাজ ও লেখালিখির সঙ্গেও জড়িত ঋতুপর্ণা।

Exit mobile version