ঋতুপর্ণা এখন ভিলেনের প্রেমে

বিনোদন ডেস্কঃবাংলা ও হিন্দি ছবিতে ভিলেন নামটি আপনারা বেশ অনেকবারই শুনেছেন! শুধু শুনেছেন বলা ঠিক হবে না, ছবির বদখত ভিলেনটিকে মনে-প্রাণে ছবিটি চলা অবধি ঘৃণাও করেছেন প্রচুর পরিমাণ- এমন ছবির সংখ্যাও তো কম নয়তা, যে চরিত্রটির ওপরে এত রাগ হয়, সেই নামে যদি করে ফেলা হয় আস্ত একটি সিনেমা, কেমন প্রতিক্রিয়া হবে আপনার? আর সেরকমই এক ভিলেনের প্রেমে যদি হাবুডুবু খান ঋতুপর্ণা সেনগুপ্ত- ভাল লাগবে কি নায়িকার ভক্তদের? আচ্ছা, ভিলেন মানেই কি একটি বাজে লোক যে ছবির নায়ক-নায়িকা বা ভাল চরিত্রগুলির অনবরত ক্ষতি করে চলেন? ধুস! এমনটা একেবারেই না; অন্তত যে ভিলেনের প্রেমে পড়েছেন নায়িকা- তার সম্বন্ধে এমন কথা একেবারেই খাটে নাআসলে অভিনেতা টোটা রায়চৌধুরির গল্প নিয়ে তৈরি নতুন ছবি হচ্ছে ভিলেনস্ক্রিপ্টেও থাকছেন অরিন্দম গুহর সঙ্গে টোটা রায়চৌধুরি

বারে বারে যে প্রশ্নটা ছুঁড়ে দিচ্ছে এই ছবি, তা হল- ভিলেন মানেই কি সবসময় একটি খারাপ মানুষ? এই জায়গা থেকেই পরিচালক শুর করেছেন ভিলেনছবির গল্পচিত্রনাট্য-অনুযায়ী, নায়ক অর্ণবকে কর্মসূত্রে কলকাতায় পাঠিয়ে দেওয়া হয়তার স্ত্রী অঞ্জলির সঙ্গে তিনি শহরে শান্তিপূর্ণভাবে বসবাস শুরু করলেও খুব শীঘ্রই সৎ প্রকৃতির কারণে নানা ভাবে অসুবিধার মধ্যে পড়তে থাকে সেহাজারও একটা অন্যায় ও অপরাধের সঙ্গে আপোসের সামনাসামনি করতে হয় অঞ্জলিকেএরই মাঝে নিষ্ঠুর-নির্মম এমএলএ শিবশঙ্কর বসুর উদয় হয়শিবশঙ্করের চরিত্রে এ ছবিতে অভিনয় করছেন রজতাভ দত্তশিবশঙ্কর ও তার ভাই রাজ নিরপরাধ অর্ণবকে ফাঁসানোর জন্যে একটি অপরাধমূলক কেসে তাকে কোনওভাবে জড়িয়ে দেন এবং তাকে গ্রেফতার করার একটি সুচারু পরিকল্পনা সাজিয়ে ফেলেন বেশ তাড়াতাড়িইএর পেছনে কাজ করে একটি শক্তিশালী লবিওঅঞ্জলিকে যেমন করা হয় নির্যাতন তেমনই অর্ণবের নামও কলঙ্কিত করা হয় প্ল্যানমাফিকঅন্যায়ের প্রতিবাদে অর্ণবের চরিত্রটিই ক্রমশ সমাজের চোখে হয়ে ওঠে একটি ভিলেন! এটি এমনই একটি রূপান্তর যা অর্ণবের সবটুকু ভালকে গ্রাস করতে থাকে; অকারণে যেন রাতারাতি বদলে যেতে থাকে সবকিছুতা, জেলে গেলেও সেখান থেকে ছাড়া পেয়ে অর্ণব কি পারবে তার অপরাধীদের নাশ করতে? পারবে কি সে তার অপবাদকে জীবন থেকে মুছে ফেলতে?

এই সব প্রশ্নের উত্তর পেতে এখনও দেরি রয়েছে; সবে মাত্র শুরু হয়েছে ছবির কাজআপাতত অপেক্ষা করেই দেখুন না- কেমন ধীরে ধীরে জমে ওঠে ঋতুপর্ণার সঙ্গে ভিলেনের প্রেম!

সুত্রঃ (ওয়েব সাইড)

Exit mobile version